উদাস মন-০২
- হাসীব ফখরুল ১৬-০৫-২০২৪

সহেনা পরাণে
বলিবো কেমনে
বিবাদ করে দুই সতীনে...
দিবানিশি হায়রে হায়!
.
স্বামীর কথা নাহি ধরে
দুই সতীনে বিবাদ করে
ধাক্কাধাক্কির আজব গোরে
দন্ত ছিঁড়ে রক্ত বায়;
ষোলকলার পেয়ে যতন
বিবাদ করে মনের মতন
পাইলে নাতো আশার রতন
জীবন গেলো রসাধায়!!
.
বিবাদ দেখে দুই সতীনের
ছয় বামীনির বাড়লো দপের
সম্মান নষ্ট করলো বাপের
সময় থাকতে বুঝা দায়;
দশ মাসের গর্ভ লয়ে
অবোধ ফখরুল যায় রে কয়ে
সতীনের বিবাদ যায় রে শয়ে
স্বামী কেমন করলো বিয়ে
গূঢ় রহস্য বুঝা দায়!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।